English ছবি ভিডিও
Bangla Font Problem?
শেষ আপডেট ৫:৪৬ পূর্বাহ্ণ
ঢাকা, বুধবার , ১৯শে ফেব্রুয়ারি, ২০২০ ইং , ৭ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

অনলাইনে শিক্ষাবৃত্তি দেবে ‘এডু হাইভ’

Facebooktwitterredditpinterestlinkedinmail

২০-০১-২০ : উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য অনলাইনে পরীক্ষার মাধ্যমে শিক্ষাবৃত্তি পাওয়ার সুযোগ নিয়ে এল শিক্ষাবিষয়ক মোবাইল অ্যাপ ‘এডু হাইভ’।

আসন্ন উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ২০১৮-১৯ শিক্ষাবর্ষের বিজ্ঞান এবং ব্যবসায় শিক্ষা বিভাগের পরীক্ষার্থীরা মোবাইল অ্যাপের মাধ্যমে ১৫ লাখ টাকার মূল্যমানের এই বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

‘এডু হাইভ স্কলার্স’ নামে এই কার্যক্রমে প্রতি বিভাগে (বিজ্ঞান এবং ব্যবসায় শিক্ষায়) সেরা শিক্ষার্থী পাবেন ৩০ হাজার টাকা সমমূল্যের শিক্ষাবৃত্তি। মেধাক্রম এবং জেলাভিত্তিক মোট ২৫৬ জন শিক্ষার্থীকে ১৫ লাখ টাকা সমমানের বৃত্তি প্রদান করা হবে।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী নাজমুল হক জানান, ‘এডু হাইভ দেশব্যাপী মেধাবী মুখ খুঁজছে। যে মুখগুলো একসময় আমাদের জাতি ও দেশগঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। যে কোনো মেধাবী শিক্ষার্থী ঘরে বসেই অনলাইনে পরীক্ষায় অংশগ্রহণ করে জিতে নিতে পারেন এই পুরস্কার।’

এডু হাইভ স্কলারসে অংশগ্রহণ করতে গুগল প্লে স্টোর থেকে এডু হাইভ অ্যাপ (bit.ly/eduhiveAndroidApp) ডাউনলোড করে নিবন্ধন করতে হবে।

উল্লেখ্য, ‘এডু হাইভ’ হচ্ছে একটি অনলাইনভিত্তিক শিক্ষাপ্রতিষ্ঠান। এডু হাইভ বাংলাদেশে শিক্ষার ডিজিটালাইজেশন নিয়ে কাজ করছে। ‘এডু হাইভ’ থেকে ব্যবহারকারী দেশের যে কোনো প্রান্ত থেকে সব বিষয়ের পছন্দের শিক্ষকদের সহায়তা নিয়ে পরীক্ষার প্রস্তুতি নিতে পারে।


জনপ্রিয় বিষয় সমূহ: