English ছবি ভিডিও
Bangla Font Problem?
শেষ আপডেট ৮:৩০ অপরাহ্ণ
ঢাকা, মঙ্গলবার , ৪ঠা আগস্ট, ২০২০ ইং , ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ জিতল ব্রাজিল

Facebooktwitterredditpinterestlinkedinmail
বার্তা16 অনলাইন নভেম্বর ১৮, ২০১৯

১৮ নভেম্বর ২০১৯: গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের মাঝামাঝি এগিয়ে গেল মেক্সিকো। ব্রাজিলের কিশোরদের চোখের কোণে তখন উঁকি দিতে শুরু করেছে পূর্বসূরিদের ব্যর্থতা। ২০০৫ সালে এই মেক্সিকোর কাছেই ফাইনালে হেরে শিরোপা হাতছাড়া করেছিল ব্রাজিল। কিন্তু এবারে কোনো বিষাদকাব্য নয়। ঘুরে দাঁড়ানোর বিজয়গাঁথা লিখল দলটি। ৮৪তম মিনিটে সমতায় ফেরার পর যোগ করা সময়ের তৃতীয় মিনিটে তারা পেয়ে গেল কাঙ্ক্ষিত গোল। নাটকীয় জয়ে ২০১৯ ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হলো ব্রাজিল।

স্থানীয় সময় রবিবার সন্ধ্যা ৭টায় রোমাঞ্চকর ফাইনালে মেক্সিকোকে ২-১ গোলে হারিয়ে শিরোপা জিতেছে স্বাগতিক ব্রাজিল। এই নিয়ে চারবার অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ জিতল তারা। এর আগে তারা প্রতিযোগিতাটির শিরোপা জিতেছিল ১৯৯৭, ১৯৯৯ ও ২০০৩ সালে। দীর্ঘ ১৬ বছর পর ফের সেরার মুকুট মাথায় তুলেছে কিশোর সেলেসাওরা। আগের তিনটি শিরোপাই ব্রাজিল জিতেছিল বিদেশের মাটিতে। এবারই প্রথম অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের আয়োজন করল তারা। আর প্রথমবারেই বাজিমাত!

গামার বেজেররাও স্টেডিয়ামে আক্রমণাত্মক ফুটবলে দাপট দেখালেও ম্যাচের ৬৬তম মিনিটে মেক্সিকোর ব্রায়ান গনজালেজের গোলে উল্টো পিছিয়ে পড়ে ব্রাজিল। নির্ধারিত সময়ের ছয় মিনিট বাকি থাকতে কাইয়ো হোর্হের সফল পেনাল্টিতে স্কোরলাইন ১-১ করে তারা। এরপর যোগ করা সময়ের তৃতীয় মিনিটে বদলি নামা লাজারো ভিনিসিয়ুস জালের ঠিকানা খুঁজে নিলে বিজয়োল্লাসে মাতে ব্রাজিল শিবির।

একই দিনে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে ফ্রান্স।


জনপ্রিয় বিষয় সমূহ: