English ছবি ভিডিও
Bangla Font Problem?
শেষ আপডেট ৪:৫৭ পূর্বাহ্ণ
ঢাকা, শনিবার , ৩০শে মে, ২০২০ ইং , ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনার আসল পরিস্থিতি লুকোচ্ছেন পুতিন!

Facebooktwitterredditpinterestlinkedinmail
বার্তা16 অনলাইন মার্চ ২৭, ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত গোটা বিশ্ব। চীন, আমেরিকা, ইতালি, স্পেন, ফ্রান্স– বিশ্বের প্রথম সারির দেশগুলোর অবস্থা ভয়াবহ। কিন্তু রাশিয়ার অবস্থা কেমন?‌ কতটা আক্রান্ত বিশ্বের অন্যতম শক্তিধর দেশটি?‌ মস্কোর ভিন্ন ভিন্ন কথায় ধোঁয়াশা দেখা দিয়েছে।

কয়েক দিন আগেই রাশিয়া জানিয়েছিল, সে দেশে করোনা পরিস্থিতি হাতের মুঠোয়। এবার সেই দেশই আচমকা ১৮০ ডিগ্রি ঘুরে গেল। বুধবার সংবাদ সম্মেলনে পুতিন জানালেন, রাশিয়ায় করোনার সংক্রমণ ঠেকানো কার্যত অসম্ভব। কারণ অন্যান্য দেশগুলির তুলনায় আয়তনে রাশিয়া অনেকটাই বড়। এরপরই তিনি দেশবাসীকে যতটা সম্ভব বাড়িতে থাকারই আর্জি জানান। শুধু তাই নয়, পরবর্তী সপ্তাহে প্রত্যেককেই ছুটি দিয়ে দেয়া হয়েছে। আ তার জন্য আবার কাটা হবে না বেতন।

এখানেই শেষ নয়, এই সংবাদ সম্মেলনের পরেই মস্কোর পক্ষ থেকে ঘোষণা করা হয়, আপাতত বন্ধ থাকবে দেশের সীমান্ত। রাশিয়ায় নামবে না কোনো আন্তর্জাতিক বিমান। শুধু করোনা আক্রান্ত দেশগুলোতে আটকে পড়া রাশিয়ানদের বিশেষ বিমানে দেশে ফিরিয়ে আনা হবে। এছাড়া আগামী শনিবার থেকে শুরু হওয়া সপ্তাহে মস্কোর সব বার, রেস্তরাঁ, ক্যাফে, পার্ক, এমনকি দোকানও বন্ধ রাখা হবে।

শেষ পাওয়া খবরে, এবার রাশিয়ায় ধীরে ধীরে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। কেবলমাত্র এক দিনে আক্রান্ত হয়েছেন ১৮২ জন। সবমিলিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৮৪০ ছাড়িয়েছে। মৃতের সংখ্যা ৩। তা সত্ত্বেও এত দিন মস্কো জানিয়ে এসেছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে। শেষপর্যন্ত অবশ্য নিজেদের আগের অবস্থান থেকে সরে এসে কার্যত সত্যিটা মানতেই হলো পুতিনের। সূত্র : আজকাল


জনপ্রিয় বিষয় সমূহ: