English ছবি ভিডিও
Bangla Font Problem?
শেষ আপডেট ১১:৫৮ পূর্বাহ্ণ
ঢাকা, বুধবার , ১১ই ডিসেম্বর, ২০১৯ ইং , ২৭শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

রবীন অপরাজিত চ্যাম্পিয়ন

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

১১ নভেম্বর ২০১৯: বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ক্লাব লিমিটেডের পৃষ্ঠপোষকতায় উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব আয়োজিত “বিইসিএল রেপিড রেটিং দাবা প্রতিযোগিতা-২০১৯” এ ৭ খেলায় ৬.৫ পয়েন্ট পেয়ে টাইব্রেকিংএ বাংলাদেশ নৌবাহিনীর ক্যান্ডিডেট মাস্টার মাহতাবউদ্দিন রবীন অপরাজিত চ্যাম্পিয়ন এবং শাহীন চেস ক্লাবের জাবেদ আল আজাদ অপরাজিত রানারআপ হয়েছেন।

বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় ১০ নভেম্বর দুপুর ২:০০ টা থেকে বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ক্লাব লিমিটেডে হলরুমে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় একজন ভারতীয় দাবাড়ু সহ সারা দেশ থেকে ৬৯ জন দাবাড়ু অংশগ্রহণ করেন। সমান সাত খেলায় ৫.৫ পয়েন্ট করে পেয়ে টাইব্রেকিংএ দ্বীন মোঃ স্বপন তৃতীয় এবং মোঃ সাজিদুল হক চতুর্থ স্থান লাভ করেন। ৫ পয়েন্ট করে পেয়ে টাইব্রেকিংএ পঞ্চম থেকে ত্রয়োদশ হন যথাক্রমে যোয়ার হক প্রধান, জুয়েল খান, মোঃ আবু হানিফ, আনিসুজ্জামান মল্লিক, মোঃ আমিনুল ইসলাম পলাশ, শাফিন করিম, আফজাল হোসেন, স্বরনাভো চৌধুরী এবং মাহবুবুর রহমান। অনূর্ধ্ব-১৬ ক্যাটাগরিতে স্বরনাভো চৌধুরী, সেরা মহিলা দাবাড়ু ক্যাটাগরিতে মহিলা ক্যান্ডিডেট মাস্টার জান্নাতুল ফেরদৌস, ৫০ ঊর্ধ্ব বয়স ক্যাটাগরিতে মোঃ সিরাজুল ইসলাম এবং আনরেটেড ক্যাটাগরিতে মোঃ আবুল হাশেম কোহেন চ্যাম্পিয়ন হন। রেটিং ক্যাটাগরিতে আফজাল হোসেন এবং শাওন মোস্তফা প্রধান পুরস্কার লাভ করেন।

খেলা শেষে রাত ৮:০০ টায় উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি কবি ও ছড়াকার রাহাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ক্লাব লিমিটেডের প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার কাজী খায়রুল বাশার প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ক্লাব লিমিটেডের ডিরেক্টর এডমিন ইঞ্জিনিয়ার চন্দন কুমার দাস, বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ক্লাব লিমিটেডের ডিরেক্টর সোশাল ওয়েলফেয়ার ইঞ্জিনিয়ার মাইনুল ইসলাম, রেডিয়াস ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল হাসান হাফিজুর রহমান, বাংলাদেশ হুইল চেয়ার জাতীয় ক্রিকেট টিমের অধিনায়ক মোঃ মহসিন এবং সাইফুল ইসলাম।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের শুরুতে সদ্য প্রয়াত বর্ষিয়ান দাবা সংগঠক, আন্তর্জাতিক রেটিং প্রাপ্ত দাবাড়ু কাম্বার আলী’র বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।


জনপ্রিয় বিষয় সমূহ: