English ছবি ভিডিও
Bangla Font Problem?
শেষ আপডেট ৫:২৩ পূর্বাহ্ণ
ঢাকা, শনিবার , ২০শে জুলাই, ২০১৯ ইং , ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর সংক্ষিপ্ত জীবনী ও বই বিতরণ

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

ঢাকাঃ স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মদিন উপলক্ষে সুবিধাবঞ্চিত কোমলমতি শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর সংক্ষিপ্ত জীবনী ও বই বিতরণ করেন মানবতার সেবক একজন সাদা মনের মানুষ মোঃ রবিউল সিকদার।

মোঃ রবিউল সিকদার দীর্ঘ তেরো বছর মানবতার সেবায় উত্তরার আশপাশের সুবিধাবঞ্চিত শিশু সহ, অসহায় মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় তিনি কয়েকটা অস্থায়ী “রবির আলো পাঠশালা” তৈরি করে সেখানে এতিম অসহায় পথ শিশুদের প্রাথমিক শিক্ষা সহ বিভিন্ন আনুষাঙ্গিক নিত্যদিনের প্রয়োজনীয় জিনিস উপহার দিয়ে থাকেন ।

বিশেষ করে জাতীয় দিনগুলোতে তিনি বিভিন্ন অনুষ্ঠান করেন ব্যক্তি উদ্যোগে নিজের অর্থায়নে সেবামূলক কাজ করে যাচ্ছেন । তাছাড়া মানুষের মানসিক পরিবর্তন জরুরী সেই বিষয় নিয়ে তিনি কাজ করে যাচ্ছেন । পরিষ্কার পরিচ্ছন্নতা নিয়ে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন । তার স্লোগান হচ্ছে ঘরটা যেমন আমার আমি পরিষ্কার রাখি, দেশটা ও আমার তাই দেশটাকেও আমারই পরিষ্কার রাখতে হবে । শব্দ দূষণ নিয়ে কাজ করে যাচ্ছেন, শব্দ দূষণের ক্ষতিকর দিক নিয়ে বিভিন্ন ভাবে প্রচার-প্রচারণা মুলক কাজ করে যাচ্ছেন ।

এইবারের শীতের শুরুতে মানবতার সেবক মোঃ রবিউল সিকদার মানবতার দেয়াল নামের একটি দেয়াল করে অসহায় মানুষের শীত বস্ত্র প্রদানে বিশেষ ভূমিকা পালন করেছিলেন । তারই ধারাবাহিকতায় গত ১৭ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে ও শিশু দিবস উপলক্ষে তিনি রবির আলো পাঠশালার উদ্যোগে চিত্রাংকন প্রতিযোগিতা, বাংলাদেশের ইতিহাসের বই বিতরণ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংক্ষিপ্ত জীবনী এই প্রজন্মের শিশুদের মাঝে প্রদান করে থাকেন।পরিশেষে তিনি এসব ছিন্নমূল শিশুদের নিয়ে জাতির পিতার জন্য রুহের মাগফেরাত কামনার মাধ্যদিয়ে সুবিধা বঞ্চিতদের খাবার বিতরণ করেন।

তাকে সব সময় সাহায্য করে আসছেন ফারুক, সোহাগ, কাজল, তুহিন, জুয়েল ও মিতু । মোঃ রবিউল সিকদারের ইচ্ছা তিনি যতদিন বেঁচে আছেন এই কাজটি তার এইসব সহযোদ্ধাদের নিয়ে করে যেতে চান ।


জনপ্রিয় বিষয় সমূহ: