English ছবি ভিডিও
Bangla Font Problem?
শেষ আপডেট ৪:৫৭ পূর্বাহ্ণ
ঢাকা, শনিবার , ৩০শে মে, ২০২০ ইং , ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

হঠাৎ চীনেকে প্রশংসার জোয়ারে ভাসিয়েছেন ট্রাম্প

Facebooktwitterredditpinterestlinkedinmail
বার্তা16 অনলাইন মার্চ ২৮, ২০২০

এতদিন ধরে করোনা মহামারির জন্য সরাসরি চীনকে দুষছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এমনকি করোনাভাইরাসকে ‘চাইনিজ ভাইরাস’ বলে কটাক্ষও করেছেন বহুবার। কিন্তু হঠাৎই সুর বদলে গেছে তার। এবার আর দোষারোপ নয়, বরং করোনা মোকাবিলায় দক্ষতা দেখানোয় চীনকে প্রশংসার জোয়ারে ভাসিয়েছেন ট্রাম্প।

শুক্রবার এক টুইটে মার্কিন প্রেসিডেন্ট বলেন, এইমাত্র চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে করোনাভাইরাস নিয়ে সবিস্তারে কথা হলো। এটি আমাদের গ্রহের এক বিরাট অংশজুড়ে তাণ্ডব চালাচ্ছে। চীন অনেক ভুগেছে আর ওই ভাইরাস সম্পর্কে অনেক কিছু জানে। আমারা এখন একসঙ্গে কাজ করছি। তাদের প্রতি অনেক শ্রদ্ধা!

গত কয়েকদিনে যুক্তরাষ্ট্রে হুঁ হুঁ করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এদিক থেকে ইতোমধ্যেই চীন-ইতালিকে ছাড়িয়ে গেছে তারা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছেন ১৬ হাজারের বেশি, মারা গেছেন ২৯৩ জন। এ নিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ১ হাজার ৬৫২ জন, মৃত্যু ১ হাজার ৫৬৭ জনের।

বিপরীতে, নভেল করোনাভাইরাসের উৎস চীনে অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে এই মহামারি। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন সংক্রমণ বা মৃত্যুর খবর পাওয়া যায়নি। এর আগের দিন সেখানে নতুন রোগী পাওয়া গিয়েছিল মাত্র ৫৫ জন, মারা গিয়েছিলেন পাঁচজন।


জনপ্রিয় বিষয় সমূহ: