Tuesday, 19 Jun 2018
সর্বশেষ খবর
 

ফেসবুকে চালু হলো রিঅ্যাকশন



ফেসবুকে চালু হলো রিঅ্যাকশন

২৭ ফেব্রুয়ারি ২০১৬:  ফেসবুক ব্যবহারকারীদের জন্য নতুন একটি অপশন চালু করেছে ফেসবুক কর্তৃপক্ষ। এই অপশনটির নাম রিঅ্যাকশন। ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ তাঁর নিজের অ্যাকাউন্ট থেকে একটি পোস্টের মাধ্যমে এ কথা জানিয়েছেন।

বৃহস্পতিবার জাকারবার্গ তাঁর পোস্টে লিখেছেন, “আজকে আমরা বিশ্বজুড়ে আমাদের রিঅ্যাকশন্স চালু করলাম। নতুন লাইক বাটন, যার মাধ্যমে মনের অনুভূতি আরো ভালোভাবে প্রকাশ করা যাবে।”

জাকারবার্গ আরো লিখেছেন, “সব সময় আমরা যে ফেসবুকে সুখের অনুভূতি প্রকাশ করি, তা নয়। হতাশাও মানুষ অন্যদের সঙ্গে শেয়ার করতে চায়। আর সে কারণে অনেক দিন ধরেই আমাদের কমিউনিটিতে ডিজলাইক বাটনের কথা বলছিলেন ব্যবহারকারীরা। শুধু সুখ আর দুঃখ ছাড়াও নানা রকমের অনুভূতি মানুষ প্রকাশ করতে চায়।”

কীভাবে রিঅ্যাকশন্স চালু করার ভাবনা মাথায় এলো—সে বিষয়ে জাকারবার্গ লিখেছেন, “আমি এবং আমাদের দল এই অনুভূতি প্রকাশের সঠিক ও সহজ উপায় নিয়ে ভাবছিলাম। আমার লক্ষ্য ছিল, ব্যাপারটা সবার জন্য সহজ করা। আর এর ফলে আমরা তৈরি করেছি এমন সব রিঅ্যাকশন্স, যা মানুষের ভালোবাসা, হাসি, চমক, দুঃখ ও রাগের অনুভূতি প্রকাশে সাহায্য করবে। এখন পর্যন্ত ভালোবাসার অনুভূতিটাই সবচেয়ে বেশি জনপ্রিয় হয়েছে।”

 


সর্বশেষ খবর