Tuesday, 19 Jun 2018
সর্বশেষ খবর
 

দ্রুতই ফিরবেন তাসকিন: হিথ স্ট্রিক



দ্রুতই ফিরবেন তাসকিন: হিথ স্ট্রিক

২৯ মার্চ ২০১৬: টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরুর পরই বাংলাদেশ খেয়েছিল বড়সড় ধাক্কা। অবৈধ ঘোষণা করা হয়েছিল তাসকিন আহমেদ ও আরাফাত সানির বোলিং অ্যাকশন। দারুণভাবে শুরু করেও থেমে যেতে হয়েছিল এই দুই বোলারকে। তবে ডানহাতি পেসার তাসকিন অ্যাকশন শুধরে নিয়ে দ্রুতই আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন বলে মনে করছেন বাংলাদেশের বোলিং কোচ হিথ স্ট্রিক।

বিশ্বকাপ শেষ করে দেশে ফিরে এসেই তাসকিন নেমে পড়েছেন বোলিং অ্যাকশন শুধরে নেওয়ার লড়াইয়ে। এখন নিজেকে প্রস্তুত করতে আবার একটি পরীক্ষা দিতে হবে ডানহাতি এই পেসারকে। সেই পরীক্ষায় উত্তীর্ণ হতে পারলেই আবার ফিরে আসতে পারবেন আন্তর্জাতিক ক্রিকেটে। এই প্রস্তুতির জন্য এক থেকে দেড় মাসের মতো সময় লাগতে পারে বলে জানিয়েছেন হিথ স্ট্রিক, আমাদের কোনো নির্দিষ্ট সময়সীমা নেই। আমি মনে করি, এক মাস থেকে ছয় সপ্তাহের মধ্যেই আমরা তাঁকে প্রস্তুত করতে পারব। নতুন করে পরীক্ষা দেওয়ার আগে আমাদের শুধু আত্মবিশ্বাসী হতে হবে। আমার মনে হয় না তাসকিনের এই পরীক্ষায় পাস করতে খুব বেশি সমস্যা হবে।

কোচের সার্বক্ষণিক নির্দেশনা অবশ্য পাবেন না তাসকিন। আইপিএলে গুজরাট লায়নের কোচের দায়িত্ব পালন করার জন্য আগামী ১ এপ্রিল ভারতে রওনা দেবেন স্ট্রিক। তবে পুরো সময়টাই তাসকিন ও সানির সঙ্গে যোগাযোগ রাখবেন জিম্বাবুয়ের সাবেক এই পেসার। আগামী মাস থেকে শুরু হতে যাওয়া ঘরোয়া ক্রিকেট লিগেও (ঢাকা প্রিমিয়ার লিগ) অংশ নেবেন তাসকিন ও সানি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে নেদারল্যান্ডসের বিপক্ষে প্রথম ম্যাচেই তাসকিনের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ তুলেছিলেন আম্পায়াররা। ১৪ মার্চ চেন্নাইয়ে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিয়েছিলেন তিনি। ১৮ মার্চ তাঁকে নিষিদ্ধ করেছিল আইসিসি। এই নিষেধাজ্ঞা স্থগিতের জন্য বিসিবি আবেদন করেছিল আইসিসির কাছে। কিন্তু দীর্ঘ শুনানি শেষে এই আবেদন খারিজ করে দেয় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

অথচ তাসকিনের স্টক বল ও ইয়র্কারে কোনো ধরনের সমস্যা পায়নি আইসিসি। তবে পরীক্ষার সময় মাত্র তিন মিনিটের মধ্যে নয়টি বাউন্সার করতে বলা হয় তাসকিনকে। এর মধ্যে তিনটি বল আইনসম্মত ছিল না। কিন্তু যে ম্যাচটির বোলিং নিয়ে আম্পায়াররা অভিযোগ এনেছিলেন, সেই ম্যাচে একটিও বাউন্সার দেননি এই তরুণ ডানহাতি পেসার।


সর্বশেষ খবর