English ছবি ভিডিও
Bangla Font Problem?
শেষ আপডেট ৭:৪৯ অপরাহ্ণ
ঢাকা, মঙ্গলবার , ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

আগামীকাল সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী

Facebooktwitterredditpinterestlinkedinmail
বার্তা16 অনলাইন ফেব্রুয়ারি ২৬, ২০২১

বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণের জন্য জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ লাভ করেছে বাংলাদেশ। এ উপলক্ষে শনিবার (২৭ ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর প্রেসউইং থেকে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বার্তায় সই করেছেন।

বার্তায় বলা হয়েছে, শনিবার বিকেল ৪টায় তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে এই সংবাদ সম্মেলন হবে। সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়াল পদ্ধতিতে সংবাদ সম্মেলনে যুক্ত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গণমাধ্যমগুলোকে নির্ধারিত সময়ে প্রধানমন্ত্রী বিটের প্রতিনিধিদের প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হল প্রান্তে পাঠাতে পাঠাতে বলা হয়েছে বার্তায়। এ ক্ষেত্রে এসবি পাশের বাধ্যবাধকতা প্রযোজ্য হবে না বলে জানানো হয়েছে।

১৯৭৫ সালে জাতিসংঘের স্বল্পোন্নত দেশের (এলডিসি) তালিকায় প্রথমবারের মতো অন্তর্ভুক্ত হয় বাংলাদেশ। জাতিসংঘের সামাজিক-অর্থনৈতিক বিভাগের তথ্য বলছে, স্বাধীনতার ৪৪ বছর পর ২০১৫ সালে প্রথমবারের মতো নিম্ন মধ্য আয়ের দেশের তালিকায় স্থান পায় বাংলাদেশ।

তিন বছর পর ২০১৮ সালে প্রথমবারের মতো এলডিসি থেকে উত্তরণের জন্য প্রয়োজনীয় তিনটি যোগ্যতা অর্জিত হয়। আগামী আরও তিন বছর এই যোগ্যতাগুলো ধরে রাখতে পারলে ২০২৪ সালে চূড়ান্তভাবে স্বল্পোন্নত দেশ থেকে মধ্য আয়ের দেশে উন্নীত হবে বাংলাদেশ।


জনপ্রিয় বিষয় সমূহ: