English ছবি ভিডিও
Bangla Font Problem?
শেষ আপডেট ১:৪০ অপরাহ্ণ
ঢাকা, বুধবার , ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ , ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

লিখিত পরীক্ষায় বিশ্ববিদ্যালয় ভর্তি

Facebooktwitterredditpinterestlinkedinmail
বার্তা16 অনলাইন অক্টোবর ১৭, ২০২০

লিখিত পরীক্ষার মাধ্যমে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে এ পরীক্ষা সরাসরি কেন্দ্রে নাকি অনলাইনে হবে এ বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি।পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সংগঠন ও বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি ড. মোহাম্মদ রফিকুল আলম শনিবার বাংলাদেশ জার্নালকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ভিডিও কনফারেন্সে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার বিষয়ে উপাচার্যদের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। তিন ঘণ্টাব্যাপী সভা শেষে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, ভর্তি পরীক্ষা অনলাইনে হবে নাকি কেন্দ্রে এসে শিক্ষার্থীদের পরীক্ষা দিতে হবে এ বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।

এসএসসি ও এইচএসসি রেজাল্টের নম্বর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় যুক্ত হবে কিনা এ প্রসঙ্গে তিনি জানান, চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করতে আরো এক মাস সময় লাগবে।

গুচ্ছভিত্তিক বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা কমিটির যুগ্ম আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় উপাচার্য মীজানুর রহমান বলেন, বৈঠকে সকল বিশ্ববিদ্যালয়ের উপচার্যদের সম্মিলিত সিদ্ধান্ত অনুযায়ী ভর্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে কী পদ্ধতিতে পরীক্ষা হবে সে বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি।

সভায় অংশ নেয়া বিশ্ববিদ্যলায়ের এক উপাচার্য জানান, বিশ্ববিদ্যালয়ে ভর্তি নেয়ার জন্য বেশকিছু প্রস্তাব এসেছে। এর মধ্যে বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ নূরের উদ্ভাবিত সফটওয়্যার বেশ প্রশংসিত হয়েছে। বিষয়টি শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসি যাচাই-বাছাই করবে।

জানা যায়, এই সফটওয়্যার ব্যবহার করে অনলাইনে ভর্তি পরীক্ষা নেয়া সম্ভব। তবে এই সফটওয়্যারের ব্যবহার এ বছর চালু হবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে।


জনপ্রিয় বিষয় সমূহ: