English ছবি ভিডিও
Bangla Font Problem?
শেষ আপডেট ৬:৪৭ অপরাহ্ণ
ঢাকা, বুধবার , ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

সিলেটে দ্বিতীয় দিনের পরিবহন ধর্মঘট, ভোগান্তির শেষ নেই

Facebooktwitterredditpinterestlinkedinmail
বার্তা16 অনলাইন ডিসেম্বর ২৪, ২০২০

সিলেটে দ্বিতীয় দিনের মতো পরিবহন ধর্মঘট অব্যাহত রয়েছে। বুধবার রাত সাড়ে ৯টা থেকে সিএনজি চালিত অটোরিকশা চলতে শুরু করলেও ‘বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ’র ডাকা গণ ও পণ্যপরিবহন ধর্মঘট শেষ হবে শুক্রবার (২৫ ডিসেম্বর) সকাল ৬টায়।

সিলেটের পাথর কোয়ারিগুলো খুলে দেওয়ার দাবিতে বিভাগের চার জেলায় পাথরসংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের সমর্থনে সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদ ও শ্রমিক সংগঠনের আহ্বানে ৭২ ঘণ্টার টানা পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিন ছিলো বুধবার। বৃহস্পতিবার দিবাগত রাত শেষে শুক্রবার সকালে শেষ হবে পাথর সংশ্লিষ্ট শ্রমকিদের এ আন্দোলন কর্মসূচির সময়।

‘বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ’র নেতৃবৃন্দ জানান, সিলেটের পাথর কোয়ারি খুলে দেওয়ার দাবিতে পাথর আহরণ, বিক্রয়, বিপণনসহ এই খাতে সংশ্লিষ্ট সব অংশীদারকে নিয়ে গঠিত হয় বৃহত্তর এ সংগঠন। পাথর কোয়ারিগুলো থেকে সনাতন পদ্ধতিতে পাথর আহরণের অনুমতির দাবিতে প্রায় তিন মাস ধরে সংগঠনটি বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে।

গত ৩ ডিসেম্বর মানববন্ধন করে ৭২ ঘণ্টার মধ্যে সিলেটের পাথর কোয়ারি খুলে দেওয়ার আলটিমেটাম দেওয়া হয়। এতে কোনো সাড়া না পেয়ে বাধ্য হয়ে ধর্মঘট কর্মসূচি ঘোষণা করা হয়। প্রথম দফায় ৯ ডিসেম্বর সিলেট জেলায় পণ্যবাহী পরিবহনে ৪৮ ঘণ্টা ধর্মঘট পালন করা হয়। এই কর্মসূচি পালনের পর দাবি আদায় না হওয়ায় সিলেট বিভাগে ৭২ ঘণ্টার গণপরিবহন ধর্মঘট আহ্বান করা হয়।

সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান মালিক ঐক্য পরিষদের আহ্বান করা ধর্মঘট চলবে আগামী শুক্রবার সকাল ছয়টা পর্যন্ত। ধর্মঘটে সিলেট বিভাগের বাস, ট্রাক, মিনিবাস, মাইক্রোবাস, কোচ, লেগুনা, ট্যাংকলরিসহ সব গণ ও পণ্যবাহী পরিবহনের চলাচল বন্ধ রয়েছে। তবে ধর্মঘটের আওতামুক্ত থাকছে অ্যাম্বুলেন্স, বিদেশগামী যাত্রী, ফায়ার সার্ভিস, সংবাদপত্র ও জরুরি ওষুধ সরবরাহের গাড়ি।


জনপ্রিয় বিষয় সমূহ: