English ছবি ভিডিও
Bangla Font Problem?
শেষ আপডেট 11:08 am
ঢাকা, [bangla_day] , [english_date] , [bangla_date]

২ লাখ কর্মীকে আরও এক বছর ঘরে কাজ করার সুযোগ দিল গুগল

Facebooktwitterredditpinterestlinkedinmail
বার্তা16 অনলাইন July 28, 2020

করোনা ভাইরাস সংক্রমণের শুরু থেকেই বেশিরভাগ কর্মীদের বাসা থেকে কাজ করার সুযোগ করে দিয়েছিল গুগল। এবার নতুন করে আরও এক বছর অর্থাৎ ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত এই সময়ের মেয়াদ বাড়াল ইন্টারনেটের সেরা এই সার্চ ইঙ্গিন। সোমবার এমনটি নিশ্চিত এই টেক জায়ান্ট।
কর্মীদের ইমেইলের মাধ্যমে গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাই বলেন, ‘পরিকল্পনা অনুযায়ী কর্মীদের বিশ্বব্যাপী ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত ঘরে বসে কাজ করার মেয়াদ বাড়ানো হলো। এর ফলে অফিসে আসার আর দরকার হচ্ছে না। ’

এ ব্যাপারে ওয়াল স্ট্রিট জার্নাল প্রথম সংবাদ প্রকাশ করে। তারা জানায়, প্রায় ২ লাখ গুগলের কর্মী ও বিশ্বব্যাপী তাদের কনট্রাকটরদের বাসায় কাজ করার সময় বাড়ানো হয়েছে। যেটির মেয়াদ মূলত আসছে জানুয়ারিতে শেষ হতো।

এদিকে গুগলের এমন সিদ্ধান্ত অন্য টেক ফার্মগুলো বা বেশি কর্মীবান্ধব প্রতিষ্ঠানগুলোর জন্যও একটা সংকেত হিসেবে কাজ করবে। কেননা কোভিড-১৯ পরিস্থিতিতে এখনও কর্মস্থলে স্বাভাবিকভাকে কাজ করার পরিবেশ ফিরে আসেনি।

যদিও অনেক টেক ফার্ম ইতোমধ্যে নিজেদের অফিস ধীরে ধীরে খোলার কথা জানিয়েছে। তবে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার নিশ্চিত করেছে, সমস্ত কর্মীদের অনির্দিষ্টকালের জন্য ঘরে কাজ চালিয়ে যাওয়ার অনুমতি দেবে।


জনপ্রিয় বিষয় সমূহ: